Home জেলার খবর আদিবাসী অধ্যুষিত খেড়িবাড়ি গ্রামের ডিম ভাতে খুশি বাসিন্দারা

আদিবাসী অধ্যুষিত খেড়িবাড়ি গ্রামের ডিম ভাতে খুশি বাসিন্দারা

0 second read
0
216
আদিবাসী অধ্যুষিত খেড়িবাড়ি গ্রামের ডিম ভাতে খুশি বাসিন্দারা

মালদহ নিউজ ডেস্ক : করোনার প্রকোপে আতঙ্কিত সারা বিশ্ব। এই সংক্রমণকে রুখতে শুরু হচ্ছে চতুর্থ দফার লকডাউন। বিশ্ব মহামারী পরিস্থিতিতে ঘরবন্দী রয়েছেন প্রত্যেক মানুষ। লকডাউনের জেরে সমস্যায় পড়েছেন সাধারণ মানুষও। গ্রামের বেশিরভাগ মানুষই কৃষিনির্ভর বা দিনমজুর। “নুন আনতে পান্তা ফুরায়” তাদের। লকডাউনের জেরে নেই কোনও কাজ। বহু গ্রামের মানুষেরা অনাহারে দিন কাটাচ্ছেন। পাচ্ছেন না কোনো রকমের সরকারি সহযোগিতা। লকডাউনের জেরে জুটছে না তাদের দুমুঠো ভাত। চিন্তায় দিন অতিবাহিত করছেন সাধারণ মানুষরা।

গ্রামের মানুষের পাশে দাঁড়ালো একটি সংস্থা 'নতুন প্রজন্ম'
গ্রামের মানুষের পাশে দাঁড়ালো একটি সংস্থা ‘নতুন প্রজন্ম’

এই মহামারীর সময় গ্রামের মানুষের পাশে দাঁড়ালো একটি সংস্থা ‘নতুন প্রজন্ম’। এই সংস্থার পক্ষ থেকে পুরাতন মালদহ ব্লকের খেড়িবাড়ি গ্রামের প্রায় ৪৫০ জন অসহায় দুঃস্থ মানুষদের দুপুরের খাবার খাওয়ানো হয়। ‘নতুন প্রজন্ম’- এর সদস্যরা নিজেরা রান্না করে তাদের পরিবেশন করেন। খাবারের মধ্যে ছিল ডিম, ভাত, সবজি, পাঁপড়ভাজা। তাদের এই উদ্যোগে গ্রামবাসীরা অত্যন্ত খুশি হয়েছেন।

বর্তমান পরিস্থিতিতে প্রান্তিক, অসহায় ও দুঃস্থ মানুষের জন্য অবিরাম ও অক্লান্ত সেবা করে চলেছে এই সংস্থা ।সংস্থার সদস্যরা জানিয়েছেন, আগামী দিনেও তাদের কর্মসূচি চলবে। সমাজ ও মানুষের কল্যাণার্থে নিরবিচ্ছিন্ন কর্মসূচির মাধ্যমে তাদের প্রয়াস অব্যাহত থাকবে। — প্রেস এজেন্সি – ছবি ও তথ্য সুমিত্রা গৌড়

Load More Related Articles
Load More By Press Agency
Load More In জেলার খবর

Leave a Reply

Check Also

মঙ্গলবাড়ি কামঞ্চ উপস্বাস্থ্য কেন্দ্র সরানোর নিয়ে শাসক-বিরোধী তরজা, সভাপতিকে অভিযোগ

মালদহ নিউজ ডেস্ক: মালদহের মঙ্গলবাড়ির কামঞ্চ গ্রামের উপস্বাস্থ্য কেন্দ্র সরিয়ে বলাতুলি গ্…