Home অপরাধ মালদহে নিকাশি নালা চুরিতে থানায় এফআইআর ! লকডাউনের সুযোগে চাষের জমি থেকে ফিল্ড চ্যানেল নিয়ে পালালো দুষ্কৃতীরা

মালদহে নিকাশি নালা চুরিতে থানায় এফআইআর ! লকডাউনের সুযোগে চাষের জমি থেকে ফিল্ড চ্যানেল নিয়ে পালালো দুষ্কৃতীরা

0 second read
0
190
সেচ দপ্তরের বাজেয়াপ্ত করা ইট

মালদহ নিউজ ডেস্ক: কৃষি জমিতে জল সেচের জন্য তৈরি করা হয়েছিল কংক্রিটের নিকাশি নালা (ফিল্ড চ্যানেল ) । লকডাউনের সুযোগে স্থানীয় প্রভাবশালীদের মদদে দুষ্কৃতীরা দীর্ঘ ফিল্ড চ্যানেল খুঁড়ে নিয়ে পালিয়েছে। এ নিয়ে ব্যাপক হইচই বেঁধেছে গাজোল ব্লকের রানীগঞ্জ ২ গ্রাম পঞ্চায়েত এলাকায়। ঘটনা প্রকাশ্যে আসতেই সেচ দপ্তরের এগ্রি মেকানিক্যাল বিভাগ থানায় এফআইআর দায়ের করেছে। পাশাপাশি এক অপারেটরকে শোকজ করেছেন সেচ দপ্তরের অধিকর্তারা। তবে এ ধরনের দুষ্কৃতী মূলক কার্যকলাপ প্রকাশ্যে দিনের আলোতে চললেও আগে থেকে কেন ব্যবস্থা নেওয়া হয়নি সে বিষয়ে প্রশ্ন উঠছে । জলসেচের ওই সুদীর্ঘ নালা খুঁড়ে পালিয়ে যাওয়ার ঘটনায় এলাকায় কৃষকরা সমস্যায় পড়েছেন । লক্ষ লক্ষ টাকা ব্যয় করে ওই নালা তৈরি করেছিল সেচ দপ্তর । এলাকার প্রায় শতাধিক বিঘা জমিতে জলসেচ করা যাবে না। পাশের আরেকটি ফিল্ড চ্যানেল খুঁড়ার চেষ্টা করে দুষ্কৃতীরা । যদিও তার আগে বিষয়টি সেচ দপ্তরের নজরে চলে আসে । ঘটনায় তৃণমূল-বিজেপি চাপানউতোর শুরু হয়েছে।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, রানীগঞ্জ গ্রাম পঞ্চায়েতের আরাজি মৌজায় জলসেচ ফিল্ড চ্যানেলটি ছিল। এলাকাটি বিজেপির পঞ্চায়েত রয়েছে। গাজোল ব্লক তৃণমূল নেতৃত্ব ঘটনাই বিজেপি নেতাদের ওপর দায় চাপিয়ে দিয়েছে। যদিও বিজেপি বিষয়টি অস্বীকার করেছে। গ্রামবাসীরা জানিয়েছেন, দুষ্কৃতীরা সেচের চ্যানেল খুঁড়ে ইট বিক্রি করে দিয়েছে। গ্রামবাসীদের আরেকটি অংশ জানিয়েছেন, রক্ষণাবেক্ষণ কারিদের একাংশ এই কাজে যুক্ত। তাদের বিরুদ্ধে বিভাগীয় পদক্ষেপ নেওয়া প্রয়োজন। এ বিষয়ে সেচ দপ্তরের এগ্রি মেকানিক্যাল বিভাগের আধিকারিকরা জানিয়েছেন,থানায় অভিযোগ দায়ের করে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হচ্ছে। সংশ্লিষ্ট বিভাগ সূত্রে জানা গিয়েছে, জমিতে জল অপচয় সেচ দপ্তর নালা তৈরি করে থাকে। এতে কম সময়ে জল দূরবর্তী চাষের জমিতে পৌঁছানো যায়। দুষ্কৃতীরা সেই নলাটি খুঁড়ে নিয়ে পালায় । যদিও সেচ দপ্তর কিছু ইট বাজেয়াপ্ত করেছে। — প্রেস এজেন্সি ।

Load More Related Articles
Load More By Press Agency
Load More In অপরাধ

Leave a Reply

Check Also

রাজ্যসভার সাংসদ মৌসমের রিপোর্ট নেগেটিভ এলেও দলের নেতাদের নিয়ে উদ্বেগে তৃণমূল

মালদহ নিউজ ডেস্ক: তৃণমূলের রাজ্যসভার সাংসদ মৌসম বেনজির নূরের করোনা রিপোর্ট নেগেটিভ এসেছে। …