Home জেলার খবর মালদহে ২ লক্ষ ৮০ হাজার কার্ড বিহীনদের রেশন পরিষেবা দেওয়ার উদ্যোগ, ব্লকে ব্লকে বিলি করা হচ্ছে স্পেশাল কুপন

মালদহে ২ লক্ষ ৮০ হাজার কার্ড বিহীনদের রেশন পরিষেবা দেওয়ার উদ্যোগ, ব্লকে ব্লকে বিলি করা হচ্ছে স্পেশাল কুপন

0 second read
0
348
মালদহে রেশন কার্ড বিহীনদের রেশন পরিষেবা দেওয়ার উদ্যোগ বিলি করা হচ্ছে স্পেশাল কুপন

মালদহ নিউজ ডেস্ক : মালদহ জেলা জুড়ে রেশন কার্ড বিহীনদের (যারা রেশন কার্ডের জন্য আবেদন করেছেন অথচ ডিজিটাল কার্ড হাতে পাননি) রেশন সামগ্রী বিলি করার উদ্যোগ নিল জেলার খাদ্য দপ্তর । জেলাজুড়ে প্রতিটি ব্লকে প্রায় ২ লক্ষ ৮০ হাজার উপভোক্তা কে রেশন সামগ্রী তুলে দেওয়া হবে। করোনা ভাইরাস নিয়ে লকডাউন পরিস্থিতি তৈরি হওয়ায় রাজ্য সরকার রেশন কার্ড বিহীনদের জন্য এই নতুন ঘোষণা করেছিল। তারই পরিপ্রেক্ষিতে খাদ্য দফতরের কর্তারা তৎপরতা শুরু করে দেয়। ইতিমধ্যে খাদ্য দপ্তরও প্রশাসনের কর্তারা স্পেশাল কুপন বিলি প্রক্রিয়া শুরু করেছে। মালদহ সদর এবং চাচল দুই মহকুমা জুড়ে প্রতিটি ব্লকেই এ প্রক্রিয়া ইতিমধ্যে জোর কদমে চলছে । গতবছর যে সমস্ত আবেদনকারী ডিজিটাল রেশন কার্ডের জন্য আবেদন করেছিলেন পরে সেই আবেদন প্রশাসনিকভাবে গৃহীত হয়েছে এমন উপভোক্তাকেই আওতায় রাখা হয়েছে।

জেলা খাদ্য দপ্তর সূত্রে জানা গিয়েছে, যারা ডিজিটাল রেশন কার্ড এখনও হাতে পাননি তারা খাদ্য দপ্তরের তালিকা অনুযায়ী আর কে এস ওয়াই – ১ এবং আর কে এস ওয়াই – ২ ক্যাটাগরির সুবিধা পাবেন। জেলা প্রশাসন সূত্রে জানা গিয়েছে, জেলাজুড়ে কুপন বিলি প্রক্রিয়া সম্পন্ন হয়ে গেলে চলতি মাসের ১২ তারিখ অথবা ১৩ থেকে উপভোগক্তারা নিজের এলাকার রেশন দোকানে রেশন সামগ্রী তুলতে পারবেন বলে প্রাথমিকভাবে জানা গিয়েছে। এ বিষয়ে জেলা খাদ্য দপ্তরের আধিকারিকরা জানিয়েছেন, মালদহ জেলা জুড়ে দুই লক্ষ আশি হাজার উপভোক্তা আগামী ছয় মাস ধরে রেশন পরিষেবার সুবিধা পাবেন। পুরাতন মালদহ পুরসভার চেয়ারম্যান কার্তিক ঘোষ জানিয়েছেন, শহরের প্রায় ৪ হাজার উপভোক্তা কে স্পেশাল কুপন বিলি করা হবে।— প্রেস এজেন্সি ।

Load More Related Articles
Load More By Press Agency
Load More In জেলার খবর

Leave a Reply

Check Also

নিত্যানন্দপুর বাইপাসে মর্মান্তিক সড়ক দুর্ঘটনা, পথ অবরোধ

প্রেস এজেন্সি ডেস্ক: পুরাতন মালদহ ব্লকের নিত্যানন্দপুর বাইপাসে মর্মান্তিক  সড়ক দুর্ঘটনায়…