Home জেলার খবর সাতসকালেই শর্ট সার্কিটের কারণে গোটা গ্রাম বিদ্যুৎ সংস্পর্শে, ঘুম থেকে উঠেই তীব্র গতিতে বিদ্যুতের ঝটকা খেলেন গ্রামবাসীরা

সাতসকালেই শর্ট সার্কিটের কারণে গোটা গ্রাম বিদ্যুৎ সংস্পর্শে, ঘুম থেকে উঠেই তীব্র গতিতে বিদ্যুতের ঝটকা খেলেন গ্রামবাসীরা

1 second read
0
248
সাতসকালেই শর্ট সার্কিটের কারণে গোটা গ্রাম বিদ্যুৎ সংস্পর্শে

মালদহ নিউজ ডেস্ক: শনিবার সাতসকালে পুরাতন মালদহ ব্লকের সাহাপুর গ্রাম পঞ্চায়েতের উপকর্মা এলাকার গোটা গ্রাম বিদ্যুতের সংস্পর্শে এসে একটি বাড়ি পুড়ে ছাই হয়ে গিয়েছে। ঘটনায় প্রায় ২ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। এনিয়ে এলাকায় হুলুস্থূলুস পড়ে যায় গোটা গ্রামে। গ্রামবাসীরা সাত সকালে ঘুম থেকে উঠে বিদ্যুতের ঝটকা অনুভব করেন । আতঙ্কে এদিক-ওদিক ছোটাছুটি করতে গিয়ে পড়ে অনেকে অল্পবিস্তর আহত হন। যদিও কোনও গুরুতর অসুস্থতার কোন খবর নেই। গ্রাম বিদ্যুতের সংস্পর্শে চলে আসায় অনেকের শুকনো কাঠ চেয়ারের , চকির ওপরে দীর্ঘক্ষণ ধরে বসে থাকেন। গ্রামবাসীরা দপ্তরের কর্মীরা না আসা পর্যন্ত কোনও ধাতব জিনিসে হাত দেননি।পরে মালদহ থানার পুলিশ এবং বিদ্যুৎ দফতরের কর্মীরা এসে লাইন মেরামতি করলে পরিস্থিতি স্বাভাবিক হয় । গ্রামবাসীদের অভিযোগ, বিদ্যুৎ দপ্তরের গাফলতিতে এ ধরনের ঘটনা ঘটেছে। বিদ্যুৎ দপ্তরের কর্তারা বিষয়টি অস্বীকার করেছেন। বিদ্যুৎ দপ্তর এরপর তাদের বক্তব্য বাড়ির সার্কিটের কারণে এ ধরনের ঘটনা ঘটেছে। এখানে লাইনের কোন ও সমস্যা নেই। এনিয়ে এলাকায় এখনও আতঙ্কের পরিবেশ রয়েছে । বিদ্যুৎ দপ্তর সূত্রে জানা গিয়েছে, কোন ও বাড়িতে আর্থিং এর প্রবলেম হলে তার সাথে শর্ট সার্কিট হয় তাহলে পার্শ্ববর্তী বাড়িগুলোতে সমস্যা হতে পারে। এই গ্রামে সেই ঘটনাই ঘটেছে।

বিদ্যুতের সংস্পর্শে এসে একটি বাড়ি পুড়ে ছাই হয়ে গিয়েছে
বিদ্যুতের সংস্পর্শে এসে একটি বাড়ি পুড়ে ছাই হয়ে গিয়েছে

স্থানীয় সূত্রে জানা গিয়েছে শুক্রবার গভীর রাতে দু এক পশলা বৃষ্টি হয় । তাতে গোটা এলাকা ভিজে গিয়েছিল ।সকাল আটটা নাগাদ এলাকার বাসিন্দা রতন মুদির মাটির দোতলা ঘরে টিনের সংস্পর্শে বিদ্যুতের তার চলে আসে। যে কারণে গোটা ঘর শর্ট সার্কিট হয়ে যায়। মাটি ভিজে থাকার কারণে এলাকার প্রায় ১৫০ টি পরিবার বিদ্যুতের সংস্পর্শে চলে আসেন। অনেকেই তীব্রগতিতে আর্থিং এর ঝটকা অনুভব করেন । বিভিন্ন এলাকা চিনচিন করতে শুরু করলে অনেকের ভীতসন্ত্রস্ত হয়ে পড়েন। এলাকার গবাদী পশুরাও ছোটাছুটি করতে শুরু করে । এ বিষয়ে দুর্গত পরিবারের সদস্যরা জানিয়েছেন, হঠাৎ করে বাড়ি বিদ্যুৎ এর সংস্পর্সে চলে আসে । সমস্ত আসবাবপত্র পুড়ে ছাই হয়ে যাওয়ার পাশাপাশি পার্শ্ববর্তী বাড়িতেও বিদ্যুৎ ছড়িয়ে যায়। এলাকার প্রধান উকিল মন্ডল বলেন,শর্ট সার্কিট থেকে আগুন লেগেছিল। তাতে ওই পরিবারের প্রায় ২ লক্ষ টাকার মতো ক্ষয়ক্ষতি হয়েছে। টাকা-পয়সার সোনা গলে গিয়েছে। বিদ্যুৎ পার্শ্ববর্তী বাড়িঘরেও ছড়িয়ে যায় অনেকেই অনুভব করেছেন। আমরা ওই পরিবারের পাশে দাঁড়াব। —– প্রেস এজেন্সি ।

Load More Related Articles
Load More By Press Agency
Load More In জেলার খবর

Leave a Reply

Check Also

পুরাতন মালদহে তৃণমূল নেতা বহিষ্কার, বৈধতা নিয়ে প্রশ্ন দলে

মালদহ নিউজ ডেস্ক: পুরাতন মালদহ ব্লকের তৃণমূল পরিচালিত মহিষবাথানি গ্রাম পঞ্চায়েতের  ব…