Home Video আলুর বদলে সোয়াবিন চাঁচলে গ্রামবাসীদের হাতে ৪ ঘন্টা বন্দি ওয়ার্কার,পুরাতন মালদহে চাল কম দেওয়ায় বিক্ষোভ

আলুর বদলে সোয়াবিন চাঁচলে গ্রামবাসীদের হাতে ৪ ঘন্টা বন্দি ওয়ার্কার,পুরাতন মালদহে চাল কম দেওয়ায় বিক্ষোভ

10 second read
0
279

মালদহ নিউজ ডেস্ক: সোমবার মালদহের চাঁচল গ্রাম পঞ্চায়েতের রামনগর শিশু আলোয়ে আলুর বদলে সোয়াবিন দেওয়ায় অঙ্গনওয়াড়ি কর্মীকে কেন্দ্রের মধ্যেই ৪ ঘন্টা আটকে রাখলেন গ্রামবাসীরা । এনিয়ে ওই শিশু আলোয়ে তুমুল উত্তেজনা হয় । এদিন নিয়ম বহির্ভূতভাবে চাল, ডাল বিলি করছিলেন ওই শিশু আলয়ের ওয়ার্কাররা। সে সময় চাল, ডাল ও কম দেওয়া হচ্ছিল বলে অভিযোগ । যে করণে ওই শিশু আলোয়ের কর্মীকে দুপুর ১২ টা নাগাদ আটকে রেখে গ্রামবাসীরা বিক্ষোভ দেখান। পরে চাঁচল থানার পুলিশ গিয়ে বিকেল ৪ টা নাগাদ কর্মীকে উদ্ধার করে । এদিকে পুরাতন মালদহ ব্লকের মুচিয়া অঞ্চল শিশু আলোয়ে খাদ্য সামগ্রী বিলি ঘিরে ব্যাপক উত্তেজনা ছড়ায় । সেখানেও তুমুল বিক্ষোভ হয় । পরে মালদহ থানার পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। বাসিন্দাদের অভিযোগ, সরকারি নির্দেশ অনুযায়ী খাদ্যদ্রব্য বিলি করা হচ্ছিল না । চাঁচলে পরিমাণের তুলনায় কম সামগ্রী দেওয়া হচ্ছিল। প্রতিবাদ করতে ওয়ার্কার দুর্ব্যবহার করে । যে কারণে ওয়ার্কারকে আটকে রাখা হয় । স্থানীয় পঞ্চায়েত সদস্য কার্তিক দাস জানিয়েছেন, ২ কেজি করে চাল , আলু দেওয়ার কথা । সেই জায়গাতে সবকিছুই কম দেওয়া হচ্ছে । এক এক জনকে মাত্র চারটি করে আলু দেওয়া হয়েছে।

পুরাতন-মালদহের-মুচিয়ার-শিশু-আলয়ে-বিক্ষোভ
পুরাতন-মালদহের-মুচিয়ার-শিশু-আলয়ে-বিক্ষোভ

আবার কাউকে আলুর বদলে সোয়াবিন দেওয়া হয়েছে । এ নিয়ে গ্রামবাসীরা বিক্ষোভ দেখিয়েছেন। আমরা বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়েছি। চাঁচলের সিডিপিও মোহাম্মদ এহেসান কাদরী বলেন, নিয়ম বহির্ভূতভাবে আমাদের এক ওয়ার্কার চাল,ডাল বিলি করছিলেন । সেখানে সবকিছুই কম দেওয়া হচ্ছিল গ্রামবাসীরা এরকম অভিযোগ করেছেন। যে কারনে গ্রামবাসীরা ওয়ার্কারকে আটকে রাখেন । এ ধরনের পরিস্থিতি কেন তৈরি হল সে বিষয়ে তার কাছে জানতে চাইব । প্রয়োজনে বিভাগীয় পদক্ষেপ নেওয়া হবে।

চাঁচলের-রামনগর-শিশু-আলয়ে-ওয়ার্কার-কে-ঘিরে-বিক্ষোভ-ঘটনাস্থলে-পুলিশ
চাঁচলের-রামনগর-শিশু-আলয়ে-ওয়ার্কার-কে-ঘিরে-বিক্ষোভ-ঘটনাস্থলে-পুলিশ

প্রশাসন সূত্রে জানা গিয়েছে, সরকারি নির্দেশ অনুযায়ী ২ কেজি চাল, ৩০০ গ্রাম ডাল ও ২কেজি আলু দেওয়ার কথা । কিন্তু মুচিয়া এবং চাঁচলের ওই দুই অঙ্গনওয়াড়ি কেন্দ্রে কম পরিমাণে খাদ্য সামগ্রী বিলি করছিলেন কর্মীরা । এ নিয়ে গ্রামবাসীরা প্রতিবাদ জানান। সরকারি নির্দেশ অনুযায়ী সোয়াবিন দেওয়ার কথা নয়। নিয়ম ভেঙে চাঁচলের রামনগর অঙ্গনওয়াড়ি কেন্দ্রে সোয়াবিন বিলি হচ্ছিল। —- প্রেস এজেন্সি ।

Load More Related Articles
Load More By Press Agency
Load More In Video

Leave a Reply

Check Also

শিক্ষার টানে করোনা পরিস্থিতির মধ্যেই বাড়ির দুয়ারে অভিভাবক ছাত্রদের খোঁজখবর রাখেন সুশান্তবাবু

মালদহ নিউজ ডেস্ক: সুশান্ত চৌধুরী । পুরাতন মালদহের রামচন্দ্রপুর প্রাথমিক বিদ্যালয়ের প্রধান…