Home জেলার খবর পুর প্রশাসক হয়ে পুরসভার কাজ শুরু করলেন কার্তিক ঘোষ, এই প্রথম কোনও রাজনৈতিক দলের চেয়ারম্যান এই আসনে বসলেন

পুর প্রশাসক হয়ে পুরসভার কাজ শুরু করলেন কার্তিক ঘোষ, এই প্রথম কোনও রাজনৈতিক দলের চেয়ারম্যান এই আসনে বসলেন

0 second read
0
1,542
পুর প্রশাসক হয়ে পুরসভার কাজ শুরু করলেন কার্তিক ঘোষ

মালদহ নিউজ ডেস্ক: বুধবার থেকে পুর প্রশাসক হিসেবে পুরাতন মালদহ পুরসভা পরিচালনা শুরু করলেন কার্তিক ঘোষ। পুরাতন মালদহ পুরসভার ইতিহাসে এই প্রথম কোনও রাজনৈতিক দলের চেয়ারম্যান পুনরায় পুর প্রশাসক হিসেবে কাজে যোগ দিলেন। যদিও ১৯৮৪ – ৮৫ সালে পুরসভায় অচলাবস্থার জন্য সরকারি কোনও আমলা পুর প্রশাসক হিসেবে কাজে যোগ দিয়েছিলেন বলে পুরসভ‍া সূত্রে জানা গিয়েছে। এদিন পুর প্রশাসকের আসনে বসে শহরের কুড়িটি ওয়ার্ডে নাগরিক পরিষেবা সুনিশ্চিত করার সংকল্প নেন কার্তিক বাবু। তবে অন্যান্য কাউন্সিলরের আর ভূমিকা না থাকায় তাকে শহর জুড়েই নজরদারি করতে হবে। একাই পুর প্রশাসক হিসেবে দায়িত্ব পালন করাটা ও একটা চ্যালেঞ্জের বিষয় হয়ে দাঁড়াচ্ছে। যদিও পুর প্রশাসক কার্তিক ঘোষ জানিয়েছেন, শহরের সমস্ত নাগরিক পরিষেবা তিনি সচল রাখবেন। পুরসভার আমলারা জানিয়েছেন, কার্তিক ঘোষ এদিন প্রশাসক হিসেবে চেয়ারে বসেছেন। তিনি আর রাজনৈতিক দলের চেয়ারম্যান নন। বর্তমানে সরকারের হয়ে তাকে দায়িত্ব পালন করতে হবে।

পুরসভার এক প্রাক্তন চেয়ারম্যানের কোথায় রাজনৈতিক দলের চেয়ারম্যান পুনরায় প্রশাসক হিসেবে কাজে যোগ দেওয়াটা নজিরবিহীন। এই প্রথম আমরা শুনছি। হতে পারে রাজ্য সরকার কোনও আইন তৈরি করেছে। সেটা আমাদের জানা নেই। পুরসভা সূত্রে জানা গিয়েছে, ১৯৮৪ – ৮৫ সাল নাগাদ পুরসভায় বিজেপি কংগ্রেস জোট বোর্ড ছিল। সে সময় অবৈধ নিয়োগ নিয়ে তোলপাড় । প্রায় মাসখানেক পুরসভা অচলাবস্থা তৈরি হলে তৎকালীন চেয়ারম্যান গা ঢাকা দেন। যে কারণে পুরসভার ওই চেয়ারম্যানের আসনটি সুপার সিট হয়। পরে নাগরিক পরিষেবা সুনিশ্চিত করার জন্য সরকার পুর প্রশাসক বসিয়ে দেয়। সেই সময় কোনও সরকারি আমলাই পুর প্রশাসকের আসনে বসে ছিল। তবে এক্ষেত্রে অচলাবস্থা তৈরি না হলেও করোনা মহামারির পরিস্থিতির কারণে রাজ্য সরকার পুরভোট করতে পারেননি। স্বভাবতই চেয়ারম্যানদের উপর আস্থা রেখেই পুর প্রশাসক হিসেবে রেখে দিয়েছে। এদিকে বোর্ডের মেয়াদ শেষে কার্তিক বাবু পুর প্রশাসকের আসানে বসলে সংবর্ধনায় ভেসে যান। — প্রেস এজেন্সি ।

Load More Related Articles
Load More By Press Agency
Load More In জেলার খবর

Leave a Reply

Check Also

পুরাতন মালদহে তৃণমূল নেতা বহিষ্কার, বৈধতা নিয়ে প্রশ্ন দলে

মালদহ নিউজ ডেস্ক: পুরাতন মালদহ ব্লকের তৃণমূল পরিচালিত মহিষবাথানি গ্রাম পঞ্চায়েতের  ব…