Home জেলার খবর চলতি মাসেই মালদহের দুই পুরসভার মেয়াদ শেষ হচ্ছে , পুরপ্রশাসক বসা নিয়ে জল্পনা

চলতি মাসেই মালদহের দুই পুরসভার মেয়াদ শেষ হচ্ছে , পুরপ্রশাসক বসা নিয়ে জল্পনা

1 second read
0
381
পুরাতন মালদহ পুরসভায় চেয়ারম্যান কার্তিক ঘোষ (ফাইল চিত্র )

মালদহ নিউজ ডেস্ক: করোনার মধ্যেই চলতি মাসের ২৫ মে মালদহের দুই পুরসভা পুরাতন মালদহ এবং ইংলিশবাজার পুর বোর্ডের মেয়াদ শেষ হচ্ছে। তার সাথেই চেয়ারম্যান-ভাইস চেয়ারম্যান সহ সমস্ত কাউন্সিলরের ক্ষমতা স্বাভাবিক নিয়মে আর থাকছে না । ফলে দুই পুরসভায় প্রশাসক বসা সম্ভাবনা প্রবল রয়েছে। যদিও এনিয়ে সরকারি কোনও নির্দেশিকা জারি না হলেও দুই শহরে প্রশাসক বসা নিয়ে জল্পনা তৈরি হয়েছে। অভিজ্ঞ মহলের ধারণা নিয়ম অনুযায়ী পুর বোর্ডের মেয়াদ শেষ হওয়ার সাথে সাথেই চেয়ারম্যান-ভাইস চেয়ারম্যান তথা কাউন্সিলররা তাদের নিজেদের ক্ষমতা প্রয়োগ করতে পারবে না ।

যেদিন পুর বোর্ডের মেয়াদ শেষ হয় তারপর থেকেই প্রশাসক বসে যায়। করোনা মহামারির কারণে পুর নির্বাচন হয়নি। করোনা মহামারী দিনের পর দিন বেড়ে যাওয়াই পুর ভোট নিয়ে এখনও কোনও সরকারি ঘোষণা হয়নি । ফলে স্বাভাবিকভাবেই পুরসভায় প্রশাসক বসে যাওয়ায় সম্ভাবনা প্রবল রয়েছে। এনিয়ে রাজ্য সরকার দ্রুত নির্দেশিকা জারি করতে পারে বলে রাজনৈতিক অভিজ্ঞমহল সূত্রে জানা গিয়েছে । তবে মালদহের পুসভায় প্রশাসক বসবে না পুর বোর্ডের মেয়াদ বৃদ্ধি করা হবে সে নিয়ে জল্পনা চলছে। কেননা ইতিমধ্যে পুরসভায় বহু প্রকল্পের কাজ চলছে। পাশাপাশি নাগরিক পরিষেবার বিষয়টিও এর সাথে জড়িয়ে রয়েছে। তার ওপর করোনা মহামারী চোখ রাঙ্গানি রয়েছে। সব মিলিয়ে অদ্ভুত পরিস্থিতিতে রয়েছে পুরসভার ভাগ্য।

পুরাতন মালদহ পুরসভার প্রশাসনিক ভবন
পুরাতন মালদহ পুরসভার প্রশাসনিক ভবন

পুরাতন মালদহ পুরসভার চেয়ারম্যান তৃণমূল কংগ্রেসের কার্তিক ঘোষ বলেন, বোর্ডের মেয়াদ ২৫ মে শেষ হয়ে যাচ্ছে । আপাতত পুরসভায় কোনও নির্দেশিকা আসেনি। নিয়ম অনুযায়ী প্রশাসক বসে যাওয়ার কথা । আগামী দিনে সরকারের যে নির্দেশ আসবে সেভাবেই পুরসভার কাজকর্ম চলবে। — প্রেস এজেন্সি ।

Load More Related Articles
Load More By Press Agency
Load More In জেলার খবর

Leave a Reply

Check Also

Press agency it cell. certified videography agency

Deliver the message of your organization through the agency IT cell. We have brought new p…